The Primary Of SEO | On Page SEO Vs Off Page SEO | By Bangla Smart Tech

এসইও এর প্রধান কাজ

httpsbanglasmarttech.000webhostapp.comprimary-seo-page-vs-off-page-bangla-smart-tech

যেহেতু আপনি আমাদের সাইট খুঁজে পেয়েছেন, আমি নিশ্চিত যে আপনি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) গুরুত্বপূর্ণ কীভাবে ট্র্যাফিকের একটি উৎস হিসাবে বিক্রি করতে পারেন। কিন্তু এসইও কি? এসইও কখনও কখনও প্রাকৃতিক বা জৈব অনুসন্ধান বলা হয়। গুগল ইয়াহু এবং বিং সার্চ ইঞ্জিনের সার্চ ইঞ্জিনের জন্য এটির কর্তৃত্ব এবং প্রাসঙ্গিকতা প্রমাণ করে আপনার ওয়েব সাইটে পরিবর্তন করার জন্য SEO প্রয়োজন। এসইও এর উদ্দেশ্য হল আপনার সাইটে আপনার ব্যবসার সাথে সম্পর্কিত অনুসন্ধান পদগুলির জন্য ভাল নম্বর পাওয়া যায় এবং গ্রাহকদের সংখ্যা বৃদ্ধি করে যা আপনার সাইটে জমাকৃত অনুসন্ধান ফলাফলে ক্লিক করা।

এসইও কিভাবে  আপনার সাইট কে সাহায্য করে?

এসইও হচ্ছে কন্টেন্ট, প্রযুক্তি এবং কর্তৃপক্ষের সমন্বয়। এই তিনটি কারণ একসাথে কাজ করে আপনার সাইটটিকে শীর্ষস্থানে শীর্ষে বা বাছাই করে তুলতে পারে।

অনন্য এবং প্রাসঙ্গিক বিষয়বস্তু সম্ভবত আপনার “পৃষ্ঠায়” একক সর্বাধিক গুরুত্বপুর্ণ ফ্যাক্টর। এসইও – অপ্টিমাইজড কন্টেন্ট হল বাক্যাংশ এবং শব্দগুলির (কীওয়ার্ডগুলি) অনুচ্ছেদের এবং পাঠ্যের পৃষ্ঠাগুলির মধ্যে ব্যবহার করা হয় যা শব্দগুলির সাথে সম্পর্কিত, আসলে তারা যখন “Googling” “কিছুটা সার্চ ইঞ্জিন আপনার সাইটের তাদের সূচকে ওটি ব্যবহার করে, এটির সাথে এটির অনুসন্ধানের সাথে মিল রয়েছে। যখন আপনার পৃষ্ঠার সামগ্রী অনুরূপ বা যে কেউ অনুসন্ধান করে এমন একটি শব্দ সম্পর্কিত হয়, তখন সার্চ ইঞ্জিনের ফলাফলগুলি সম্ভবত অনুসন্ধান পৃষ্ঠা বা ফ্রেজ (কখনও কখনও  Long-tail অনুসন্ধান হিসাবে পরিচিত হয় )।

এসইও বেস প্রযুক্তি আপনার সাইট ইন্ডেক্স হচ্ছে – তালিকাভুক্ত হচ্ছে (তালিকাভুক্ত) Ranking সর্বনিম্ন প্রয়োজন। একটি সার্চ ইঞ্জিনটি আপনার সাইটকে এটি কীভাবে বুঝতে পারে তা অনুসন্ধান করতে এবং ক্রল করতে সক্ষম হয়েছে (এটি পড়ছে) এবং এটি অনুসন্ধানের ফলাফলে পরিণামে আপনার সাইটকে সারিবদ্ধ করে। যদি আপনার সাইট সূচিবদ্ধ করা হয় না তাহলে এটি Ranking করা যাবে না।

আপনার সাইট ক্র্যাশ করা বা এটি spidering জড়িত সাইটে সার্চ ইঞ্জিন জাম্পিং সাইটে সাইট এবং রেকর্ডিং বিষয়বস্তু, ছবি, ইত্যাদি জড়িত সাইট কি সম্পর্কে বুঝতে হয়। সার্চ ইঞ্জিনগুলি আপনার সাইটের কোডের মাধ্যমে পড়তে পারে এবং এর পাঠ্যবই কন্টেন্ট রেকর্ড করতে পারে। তারপর এটি অন্য পৃষ্ঠায় যে কোনও পৃষ্ঠাতে লিঙ্কগুলি অনুসরণ করবে এবং একই কাজ করবে।

এই-নিজে-ওয়েবসাইটগুলির এই দিনে, বেশিরভাগ সাইট অপ্টিমাইজ করা হয় না এবং কিছু কিছু সার্চ ইঞ্জিন স্পাইডার তাদের সাইট বা সূচকে তাদের বিষয়বস্তু পড়তে দেয় না। কয়েক ডজন সেটিংস সার্ভারে আপনার কোডটি তৈরি করে আপনার সাইটটি হোস্ট করা হয় যা সার্চ ইঞ্জিনগুলির ফর্মটি এমনকি আপনার সাইটটি বজায় রাখতেও বাধা দেয়। বেশিরভাগ ক্ষেত্রে, সাইটের মালিকরা এমনকি সচেতনও নয় যে যারা সূত্রধারীদের তালিকাভুক্ত করছে তাদের আঘাত করছে। সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এই সমস্যার সমাধান করতে এবং দরজা খোলাতে সাহায্য করে, ইনডেক্সিং প্রক্রিয়াটি সহায়তা করে যা তালিকা, পরিদর্শন এবং পরিণামে বিক্রি করে দেয়।

মানুষ আসলে কিসের জন্য অনুসন্ধান করছে তা নির্ধারণের জন্য আমরা বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করি – এই কিওয়ার্ড গবেষণা বলা হয়। একবার আমরা কী কী বুঝি বিষয়বস্তু আপনার সামগ্রীতে অন্তর্ভুক্ত করা যায়,আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে বাকি সামগ্রীটি অর্থপূর্ণ হয়ে দাঁড়িয়েছে এবং এটি খুঁজে পেতে এমন ব্যক্তিদের কাছে এটি দরকারী। কোনও বিষয়বস্তু ন্যূনতম উপাদান এটি 100% অনন্য হতে হবে আপনি যদি অন্য সাইট থেকে সামগ্রী অনুলিপি করেন তবে আপনাকে শাস্তি পেতে হবে।

আপনার বিষয়ে একটি কর্তৃপক্ষ হওয়ার ফলে আপনার সাইটটি শীর্ষে উঠতে সাহায্য করবে – যদি আপনার সাইটটি স্থানীয় এবং শিল্পের ডিরেক্টরি সহ অন্যান্য সাইটগুলির সাথে সংযুক্ত হয় তবে এটি Google কে আপনার কর্তৃপক্ষের ভাল ধারণা বা আপনার ব্যবসার জ্ঞান প্রদান করে। পরিশেষে Google আপনার বিষয়বস্তুকে উপযুক্ত বলে মনে করে এবং এটি অনুসন্ধানকারীকে দেখায়। সার্চ ইঞ্জিনগুলি আপনার সাইটে ক্রল করলে, তারা আপনার সাইটের লিংকগুলি রাখে এবং আপনার কোম্পানীর উল্লেখ করে এবং সমস্ত তথ্য বিশ্লেষণ করে পরিণামে একটি নির্দিষ্ট বিষয়ের জন্য আপনার Ranking দিকে এগিয়ে যায়।

On-page SEO VS Off-page SEO

অন পেজ এসইও সার্চ ইঞ্জিনে উচ্চতর স্থান করার জন্য আপনার সাইটের মধ্যে পেজ, পোস্ট এবং ইমেজগুলির অপটিমাইজেশন। অন পেজ এসইও সাইটের মধ্যে কন্টেন্ট ও কোড উভয় বোঝায় যা অপ্টিমাইজ করা যায়।

অন পেজ এসইও অন্তর্ভুক্ত হতে পারে:

  • কীওয়ার্ড টার্গেটিং এবং ঘনত্ব
  • বিষয়বস্তু তৈরি
  • চিত্র অপ্টিমাইজেশান
  • অভ্যন্তরীণ লিঙ্কিং
  • মোবাইল অপ্টিমাইজেশান

অফ-পেজ এসইও আপনার ওয়েবসাইটের (যেমন আপ অফ পেজ) বাইরের মার্কেটিং কৌশল হিসাবে বর্ণনা করা যেতে পারে যা সার্চ ইঞ্জিন র্যাংকিংগুলিকে প্রভাবিত করার ক্ষমতা রাখে। এতে লিঙ্ক-বিল্ডিং, সোশ্যাল মিডিয়া, ফোরাম অংশীদারিত্ব এবং খ্যাতি ব্যবস্থাপনা প্রভৃতি বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। যদিও আপনার প্রধান ওয়েবসাইটে কার্যকলাপটি নিচ্ছে না তবে এটি আপনার Google- এর অন্য বিষয় যা আপনার সাইট সম্পর্কে চিন্তা করে।

অফ-পেজ এসইও কি সাহায্য করে?

 

  • ফোরাম এবং ব্লগে আলোচনার সক্রিয়ভাবে অংশগ্রহন বা অবদান।
  • Guest ব্লগিং
  • Citations
  • সম্মাননা ব্যবস্থাপনা এবং খ্যাতি বিপণন
  • একটি ব্লগ (পোস্ট প্রাসঙ্গিক) উপর প্রকৃত মন্তব্য প্রদান।
  • লিঙ্ক বিল্ডিং

On-page vs off-page SEO, কোনটি গুরুত্ব বেশি?

উভয়ই গুরুত্বপূর্ণ এবং আপনি যদি এক করেন, তবে আপনি অন্যটি করতে হবে। এসইও করা এবং আপনার সাইটের ক্রমান্বয়ে রাঙ্কিং একটি রাতারাতি প্রক্রিয়া, না এক সময় এবং সম্পন্ন প্রক্রিয়া। আপনি যদি সার্চ ইঞ্জিনে রাঙ্ক করতে চান তবে উভয় প্রসেসগুলি স্থাপন করা উচিত। এসইও সময় নিবিড় এবং জটিল। আপনি এসইও আসে যখন আপনি কি করছেন জানি না, তাহলে আপনি একটি পেশাদারী থেকে এটি ছেড়ে যাওয়া উচিত।

আপনার নিজের দ্বারা এসইও করছেন, আপনি কি করছেন তা না জেনে, আপনার অনলাইন ফলাফলগুলির জন্য ক্ষতিকর হবে। অন্য কথায়, যদি আপনি এসইওতে আসেন তবে আপনি কি করবেন তা নিয়ে অনুমান করছেন, তবে আপনি ভাল থেকে বেশি ক্ষতি করতে যাচ্ছেন। ক্রমাগত আলগোরিদিম এবং আপডেটগুলি পরিবর্তন করে, আপনি গতকাল Google এর সম্পর্কে যা জানতেন তা আগামীকালের দ্বারা পুরানো হবে।

উদ্ভিদ পরিষেবা সংস্থাগুলির (বা ভাইস-ভিউ) জন্য উত্পাদন কোম্পানি বা অফ-পেজ এসইও-এর জন্য অন-পেইজ এসইও করা কিনা তা Google দ্বারা সহ্য করা বর্তমান প্রচলনের সাথে ইনলাইন হওয়া উচিত। সংমিশ্রণ অফ-পেজ এবং অন-পৃষ্ঠা ক্রিয়াকলাপগুলির সাথে, আপনি আপনার অনলাইন রাঙ্কিংটি  উন্নত করার জন্য আপনার পথে যাবেন, যা আপনার ব্যবসার জন্য বিস্ময়কর কাজ করবে।

এই বিষয়ে আরো সাহায্য পেতে ইমেল করুন নিচে  :

[mc4wp_form id=”133″]