Benefits Of Search Engine Marketing -Importance Of SEO for Small Businesses

Benefits Of Search Engine Marketing -Importance Of SEO for Small Businesses

 ” Freelancing Business জগতে আপনার Blog ই হতে পারে উপার্জন এর মূল এর চাবিকাঠি  “

https://www.banglasmarttech.com/the-most-effective-method-to-market-your-freelance-business-with-a-blog/
https://www.banglasmarttech.com/the-most-effective-method-to-market-your-freelance-business-with-a-blog/

একটি ব্লগ সাইট দিয়ে আপনার ফ্রিল্যান্স বাজারে অন্যতম কার্যক পদ্ধতিঃ 

মনে করেন আপনি এক জন ফ্রিল্যান্সার (বিক্রেতা) , আপনি কিছু পণ্য বিক্রয় করবেন, কিন্তু কিভাবে আপনি নিজেকে বাজারে না গিয়ে? আপনি কি বিক্রি করছেন তা মানুষ কিনবে কিভাবে ? সেটাই বুজার জন্য সম্পূর্ণ ব্লগটি আপনার জন্য। কৌতূহল বিষয় যে আপনার সম্ভাব্য ক্লায়েন্টদের নিযুক্ত হয়ে থাকে, এবং এটি করার একটি উপায় হলো ব্লগ দিয়ে ।আপনি আপনার ব্লগ নিজের মত এবং আপনার দক্ষতা সাথে যে ভাবেই আপনি বিক্রয় করতে চান সে বিষয়টি আপনার ওপর নির্ভর করবে , একটি অনন্য সুযোগ ব্যবস্থা জন্য অন্যতম পন্থা হল আপনার নিজস্ব ব্লগ। আপনি কী লিখতে চান তা পরিদর্শক কাছে উপস্থাপন করুন, অতএব আপনি এখন থেকে একজন বিশেষজ্ঞ হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করুন, এবং আপনার গ্রাহকদের কাছে উপন্থাপন করুন। এর জন্য আপনাকে কিছু কৌশল অবলম্বন করতে হবে। যা নিছে দেয়া হলোঃ

https://www.banglasmarttech.com/the-most-effective-method-to-market-your-freelance-business-with-a-blog/
https://www.banglasmarttech.com/the-most-effective-method-to-market-your-freelance-business-with-a-blog/

আপনার ব্লগের প্রকাশনার সময়সূচী নির্ধারন করুন ঃ

আপনার ব্লগটি প্রকাশনার সময়সূচী নির্ধারণ করুন, ব্লগগুলি সামগ্রী কাস্টমাইজ করুন এবং ক্লায়েন্টগুলির সাথে সংযুক্ত হওয়ার একটি দুর্দান্ত উপায় রয়েছে, তবে এটি আপনার ব্লগ এর ওপর ম্যানুয়ালি কাজ করে
নিয়মিত সক্রিয় থাকুন। প্রতিদিন প্রচুর পরিমাণে অনলাইনে গুরুত্বপূর্ণ ব্লগ তৈরি করা হয়ে থাকে, শুধুমাত্র বর্তমান সামগ্রীতে ব্লগগুলি পাঠকদের মনোযোগ বজায় রাখুন । আপনি কতগুলো বিষয় ওপর ব্লগ পোস্ট করতে চান তা নির্ধারণ করুন এবং তারপরে আপনার জন্য নির্ধারিত সময়সূচীটি অনুসরণ করুন। আনুষ্ঠানিকতা খুবই গুরুত্বপূর্ণ, তাই যদি আপনি আপনার অনুসরণকারীদের বলুন আপনি একটি নির্দিষ্ট দিনে পোস্ট করবেন , তাহলে নিদিষ্ট সময় করতে ভুলবেন না। সময়ের আগে আপনার ব্লগ পোস্টগুলি লিখুন এবং একটি প্রকাশনার সময় নির্ধারণ করুন যাতে আপনার পোস্টগুলি স্বয়ংক্রিয়ভাবে প্রকাশ করা হয়, আপনি যে দিনটি করতে চাচ্ছেন।

আপনার পাঠকবর্গদের কে জানুন ঃ 

মনে করেন।আপনি গ্রাফিক ডিজাইনার হিসাবে আপনার দক্ষতা উপস্থাপন (মার্কেটিং) করছেন, আপনার ব্লগ পোস্ট গ্রাফিক ডিজাইন এবং সম্পর্কিত ক্ষেত্রগুলির বিষয়ে করেন । আপনি যে ক্ষেত্রটিতে কাজ করেন তার জন্যও একই। যদি আপনি আপনার শখ, পারিবারিক অবকাশ, বা অন্য কোন বিষয় নিয়ে লিখতে চান তবে একটি ব্যক্তিগত ব্লগ তৈরি করুন যা আপনার ব্যবসার ব্লগ থেকে আলাদা। পাঠক আপনার নৌকা ভ্রমণ ছবি জুড়ে ছোঁড়ার জন্য একটি নির্দিষ্ট বিষয় খুঁজছেন , তারা একটি ভিন্ন ওয়েবসাইট খুঁজে চাইবে , অতএব আপনার পোস্ট পেশাদার এবং একই বিষয় রাখুন এছাড়াও, পোস্টগুলির কোনটি শৈলীতে সর্বাধিক দেখা এবং মন্তব্য পেতে মনোযোগ দিন। যদি আপনার পাঠকরা প্রশ্নে উত্তর দেয় এবং পোস্টগুলি উত্তোলন করে, তাহলে তাদের কাজ চালিয়ে যান। বলা হচ্ছে যে, আপনার পদ পরিবর্তিত হবে যাতে আপনার পোস্টগুলি তাজা এবং আকর্ষক থাকতে পারে।

আপনার অভিজ্ঞতা স্থাপন করুন ঃ 

আপনার ব্লগ সম্ভাব্য ক্লায়েন্টদের কাছে আপনার দক্ষতা প্রদর্শন করার সুযোগ মাধ্যম। আপনার দক্ষতা এবং আপনার জ্ঞান প্রদর্শন তাই ক্লায়েন্টরা কেন আপনাকে ভাড়া করা উচিত দেখতে পারেন। ব্লগগুলির সাথে, আপনি চরিত্রের দৈর্ঘ্য বা আপনি কতগুলি পোস্ট করতে পারেন আপনি যদি আপনার ব্লগটি ব্যবহার করে আপনার দক্ষতা প্রতিষ্ঠা করেন , ক্লায়েন্টরা দেখতে পাবে যে আপনার সাথে যোগাযোগ করার জন্য এটি তাদের সময় এবং আপনার পরিষেবার জন্য আপনাকে ভাড়া দিতে পারে। সম্ভাব্য ক্লায়েন্ট ব্রাউজ করতে ব্লগগুলি একটি অনলাইন পোর্টফোলিও হিসাবে কাজ করতে পারে যদি আপনার বিশেষজ্ঞ ক্ষেত্রটি গ্রাফিক ডিজাইন এবং লেখার না হয়, তাহলে আপনি গুমতিতে কেউ খুঁজে পেতে পারেন, যিনি আপনাকে আপনার পোস্টগুলি লেখার, প্রুফরিং বা সম্পাদনা করতে সাহায্য করতে পারেন। আপনার ব্লগে আপনার অফার বা যোগাযোগ ফর্মের একটি লিঙ্ক আছে তা নিশ্চিত করুন যাতে আগ্রহী দলগুলি যদি তারা দেখতে পায় তবে তারা আপনাকে ভাড়া করতে পারে।

সামাজিক মিডিয়া ব্যবহার করুন ঃ

ব্লগগুলি ব্যবহার করার সবচেয়ে ভাল উপায়গুলির মধ্যে একটি হল অন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সাথে। একটি নতুন ব্লগ পোস্টের সম্ভাব্য ক্লায়েন্টকে টুইটার বা ফেসবুক পোস্টটি লিখতে দিন, যেটি আপনার ব্লগ পোস্টের বিষয়টি সেই দিন বা সপ্তাহের জন্য ব্যাখ্যা করে। সোশ্যাল মিডিয়া আপনার ব্লগটি দেখতে আগ্রহী কিনা তা জানতে এটি একটি দরকারী উপায়। ফেসবুক, টুইটার বা অন্যান্য সাইট ব্যবহার করুন যাতে আপনার পাঠকদের আগ্রহের বিষয় সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন, এবং তারপরে সবচেয়ে জনপ্রিয় প্রতিক্রিয়াগুলি অনুসরণ করুন। এটি আপনাকে আপনার পাঠকদেরকে সংযুক্ত করতে দেবে। সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করে আপনি আপনার পাঠকদের এবং ক্লায়েন্টদের সাথে ব্লগ পোস্টগুলির মধ্যে থাকা দিনের সাথে সংযুক্ত থাকতে সহায়তা করবেন।

অনলাইন বিপণন কোন ব্যবসায়ের জন্য বিপণনের একটি গুরুত্বপূর্ণ অংশ, বিশেষ করে ফ্রিল্যান্সারদের জন্য, তাই আপনার কাছে উপলব্ধ বিষয় তুলে ধরা হয়েছে , অতএব আমাদের সাথে থাকুন । ধন্যবাদ !!!